উত্তরের মেয়র আতিকুলের সঙ্গে কোরিয়ান রাষ্ট্রদূতও গান গাইলেন বাংলায়

নেচে-গেয়ে মঞ্চ মাতালেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তার সঙ্গে একই মঞ্চে বাংলায় গান গেয়েছেন কোরিয়ান রাষ্ট্রদূত লি জ্যাং কিউন।

দুজনেই ‘আমি বাংলায় গান গাই’ গানটি পরিবেশন করেছেন। শুধু এখানেই শেষ নয়, একঝাঁক তরুণ কোরিয়ান শিল্পীদেরও একে একে প্রত্যেকে বাংলা গান করিয়েছেন উত্তরের মেয়র।

গতকাল শনিবার (১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানী ঢাকার হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে কোরিয়ান মিউজিক কনসার্ট। সেখানেই মেয়র-কোরিয়ান শিল্পীরা, বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্টদূত একসঙ্গে গান করেন।

কোরিয়া প্রজাতন্ত্রের দূতাবাস এ অনুষ্ঠানের আয়োজন করছে। সাত সদস্যের সমন্বয়ে গঠিত কোরিয়ান ফিউশন মিউজিক ব্যান্ড ‘ই-সাং’ আধুনিক ফিউশনশৈলীতে তাদের ঐতিহ্যবাহী লোকগান শ্রোতাদের শোনান। ঐতিহ্যবাহী কোরিয়ান মিউজিক ইন্সট্রুমেন্ট যেমন, গেজিয়াম, জাংগু বা ড্রাম এবং তাপেইয়ংসো অর্থাৎ বাঁশি পাশাপাশি বেস গিটার, কিবোর্ড পিয়ানো এবং ড্রামের মতো পশ্চিমা যন্ত্রও বাজানো হয়।

অনুষ্ঠানে প্রধান ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ২০২০ সালের করোনা মহামারির পর দূতাবাস আয়োজিত প্রথম সাংস্কৃতিক অনুষ্ঠান এটি। কনসার্টটি সবার জন্য উন্মুক্ত ছিল।

Scroll to Top