যে কারণে আধুনিক মেয়েরা যৌনতার প্রতি আগ্রহ হারাচ্ছে

অতিরিক্ত মানসিক চাপ নারীদের শারীরিক সম্পর্ককে আরো কষ্টদায়ক করে তোলে। আধুনিক যুগের প্রতিযোগিতার সাথে তাল মিলাতে গিয়ে প্রায় অনেক নারীকেই মানসিক বিষণ্ণতা এবং চাপের মধ্যে থাকতে হয়। যার সরাসরি প্রভাব নারীদের ব্যক্তিগত যৌন জীবনের উপরেও পড়ে। ফলাফল স্বরূপ সেই নারীরা তাদের শারীরিক সম্পর্ক স্থাপনে বেশ অনাগ্রহ দেখাতে শুরু করেন।

শুধু তাই না, মানসিক চাপের ফলে নারীদের নানা রকম স্বাস্থ্যগত সমস্যাও দেখা দেয়। যেমন ধরুন পেটে ব্যথা, তলপেটে ব্যথা, শরীরের বিভিন্ন জয়েন্টের সমস্যা সহ আরো নানা ধরনের শারীরিক সমস্যা দেখা দেয় সেই নারীদের। সম্প্রতি এক গবেষণায় এমনটিই জানা যায়। এমনকি নারীদের যৌনাঙ্গের পেশীতেও দেখা দেয় নানা রকম সমস্যা। আর তাই যখন তারা সঙ্গীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেন, ঠিক তখনই তাদের এই সমস্যাগুলোর সম্মুখীন হতে হয়।

গবেষণা মতে, অতিরিক্ত মানসিক চাপের নারীরা, যখনই কোন যৌন সম্পর্কে স্থাপন করতে যায়, তখন তাদের যৌনাঙ্গ শক্ত হয়ে সংকুচিত হয়ে আসে। যার ফলে তাদেরকে প্রচণ্ড ব্যথা নিয়ে একটি অসস্তিকর শারীরিক সম্পর্কে লিপ্ত হতে হয়। কেটি মান একজন নারী ফিজিওথেরাপি বিশেষজ্ঞ। তিনি এ সম্পর্কে দ্য সান অনলাইনকে বলেন, ‘ অনেক নারীই এখন তাদের এই অস্বস্তিকর শারীরিক সম্পর্ক এড়ানোর জন্য ফিজিওথেরাপির সাহায্য নিয়ে থাকেন। এতে করে তাদের যৌনাঙ্গের শক্ত হয়ে থাকা পেশি কিছুটা স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।’ সূত্র: ডেকান ক্রনিকল।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ০১ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল