তীব্র শীতের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া অফিসের

সারা দেশেই তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত। ঘন কুয়াশায় দেখা মিলছে না সূর্যের। ফলে দিন ও রাতে প্রায় একইরকম শীত পড়ছে। সেই সঙ্গে শৈত্যপ্রবাহ বইছে বেশকিছু জেলায়। তীব্র এই শীত আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ শনিবার (১৩ জানুয়ারি) সকালে উত্তরের জেলা দিনাজপুরে সর্বনিম্ন ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রাজশাহী, পাবনা, নওগাঁ, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসহ রংপুর বিভাগের উপর দিয়ে বয়ে যাচ্চে শৈত্যপ্রবাহ। সকালে ঢাকায় সর্বনিম্ন ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। পাশাপাশি গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে, ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে এ পরিস্থিতি। তবে কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। এছাড়া সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

রোববারের (১৪ জানুয়ারি) পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পাশাপাশি মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে এবং ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে। আগামী সোমবারও (১৫ জানুয়ারি) একই অবস্থা বিরাজ করতে পারে বলে।

বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সপ্তাহের মাঝামাঝি সময় থেকে পরের সপ্তাহের শুরুর দিকে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

Scroll to Top