দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

একদিনের ব্যবধানে পঞ্চগড়ের তাপমাত্রা ২ ডিগ্রি বেড়েছে। একই সঙ্গে কমে এসেছে কুয়াশাও। আজ বুধবার সকাল ছয়টার দিকে জেলার তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করা হয়।

গতকাল মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭ দশমিক ৬ ডিগ্রি। এর আগে গত সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৫ দশমিক ৭ ডিগ্রি।

জেলার প্রথম শ্রেণির আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯.৩ ডিগ্রি সেলসিয়াস। ফলে মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। তবে সামনের দিকে শীত একটু বাড়তে পারে, তারপরে আবার কমবে।

এদিকে মৃদু শৈত্যপ্রবাহের কারণে আজও জেলাজুড়ে তীব্র শীত অনুভূত হচ্ছে। বুধবার সকাল নয়টা পর্যন্ত জেলায় সূর্যের দেখা মেলেনি। টানা শৈত্যপ্রবাহে বিপাকে পড়েছে পঞ্চগড়ের মানুষ। ছিন্নমূল আর গ্রামীণ মানুষ খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। কনকনে শীত থেকে বাঁচতে অনেককে বাড়ির আঙিনা ও ফুটপাতসহ চায়ের দোকানের চুলায় শীত নিবারণ করতে দেখা গেছে।

তীব্র শীত ও টানা শৈত্যপ্রবাহের কারণে বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা। বিশেষ করে শিশু এবং বয়স্করা বেশি আক্রান্ত হচ্ছেন।

Scroll to Top