৪ বিভাগে বৃষ্টির আভাস, রাতে বাড়বে তাপমাত্রা

মাঘের শেষ দিকে এসে সারাদেশে বাড়তে শুরু করেছে তাপমাত্রা। এ তাপমাত্রা আরও বাড়তে পারে। সেইসঙ্গে দেশের বিভিন্ন স্থানে হতে পারে বজ্রসহ বৃষ্টি।

আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া অফিসের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য গেছে। নীলফামারীর সৈয়দপুরে সোমবার দেশের সর্বনিম্ন ১০.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন ঢাকায় সর্বনিম্ন ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

অধিদপ্তরের পূর্বাভাসে বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

পূর্বাভাসে কুয়াশার বিষয়ে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী-অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীন নৌ-পরিবহণ যোগাযোগে সাময়িক বিঘ্ন ঘটতে পারে।

এতে তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় একই রকম থাকতে পারে।

এর আগে রোববার সারাদেশের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনার মংলায়, ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল সৈয়দপুরে, ১০ দশমিক ০৫ ডিগ্রি সেলসিয়াস।

Scroll to Top