পাইলসের রোগী‌কে অ্যানেসথেসিয়া প্রয়োগ, গৃহবধূর মৃত্যু

টাঙ্গাইলের ঘাটাইলে আলোক ফাউন্ডেশন ও হাসপাতালে পাইলস অপারেশনের জন্য অ্যানেসথেসিয়া প্রয়োগের পর এক গৃহবধূর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গত সোমবার (১৮ মার্চ) রাতে টাঙ্গাইলের ঘাটাইলে আলো‌ক হেলথকেয়ার লি‌মি‌টেড হাসপাতা‌লে এই ঘটনা ঘ‌টে। নিহত গৃহবধূ হোসনে আরা বেগম উপজেলার জামুরিয়া ইউনিয়নের মমরেজ গলগন্ডা গ্রামের সৌদি প্রবাসী কবির হোসেনের স্ত্রী।

স্বজনরা জানান, নিহতের ননদের স্বামী রাজিবের চাকুরির সুবাদে পাইলস্ অপারেশনের জন্য ১৮ মার্চ দুপুরে আলোক হেলথ‌কেয়ার হাসপাতালে ভর্তি করা হয় হোস‌নেআরাকে। এরপর বিকেল ৪টার দিকে রোগীকে কোনো প্রকার পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই অজ্ঞান করার জন্য ইনজেকশন পুশ করেন চিকিৎসক। এসময় রোগীর খিঁচুনি ও বমি শুরু হয়। অবস্থার অবনতি হলে রাত ৯টার দিকে রোগীকে ঢাকার আলোক হাসপাতালে স্থানান্তর করে কর্তৃপক্ষ। পরে সেখা‌নেই তার মৃত্যু হয়।

এ বিষয়ে চি‌কিৎসক মো. তসলিম উদ্দিন জানান, অ্যানেসথেসিয়া (অবস) ইনজেকশন পুশ করার পর রোগীর খিঁচুনি উঠে এবং ছটফট করে। পরে তাকে লাইফ সাপোর্টের জন্য ঢাকায় অবস্থিত আলোক ফাউন্ডেশন হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে ঘাটাইল আলোক হেলথ‌কেয়ার হাসপাতালের ব্যবস্থাপক সিদ্দিকুর রহমান জানান, রোগীকে ঢাকায় নেওয়ার পর হৃদ্‌যন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মারা যায়।