আগুন নিয়ন্ত্রণে আসলেও ধোঁয়ায় আচ্ছন্ন চারপাশ

রাজধানীর পুরান ঢাকার চকবাজার ইসলামবাগ এলাকার একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় দীর্ঘ প্রায় আড়াই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

তবে ভবনটিতে আগুনের তীব্রতা কমলেও ধোঁয়ার তীব্রতা বেড়েছে, ফলে ভেতরে গিয়ে দমকল কর্মীদের কাজ করতে সমস্যা তৈরি হয়েছে। এমনকি আশপাশে কোনও জলাশয় না থাকায় পানির স্বল্পতাও আগুন নিয়ন্ত্রণে বেশি সময় লাগার কারণ হিসেবে বলছেন তারা।

আজ শনিবার (২৩ মার্চ) সকাল ৬টার দিকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আগুন নিয়ন্ত্রণে আসার কথা বলা হলেও সাড়ে ৬টা পর্যন্ত ভবনটির ভেতরে ধোঁয়ার তীব্রতা দেখা গেছে।

জানা গেছে, সকাল ৬টার দিকে ভবনটির ভেতরে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রবেশ করেছেন। এর আগে সামনের দিক থেকে ভবনটিতে পানি দেওয়া হলেও ৬টা থেকে সেটি বন্ধ করে দেওয়া হয় এবং পরে পানির লাইনগুলো ভেতরে প্রবেশ করানো হয়। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত (সকাল সাড়ে ৬টা) আগুনের তীব্রতা কমে গেলেও ধোঁয়ার তীব্রতা দেখা গেছে। ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে আসলেও ভবনটির সামনে-পেছনেও ফায়ার সার্ভিস অবস্থান নিয়েছে। এমনকি ভবনটির ভেতরে এখনও উদ্ধার কর্মীরা কাজ করছেন।

Scroll to Top