accident

বঙ্গবন্ধু টানেলের সংযোগ সড়কে মাইক্রোবাস-অটোরিকশা সংঘর্ষ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল সড়কের আনোয়ারা প্রান্তে আবারও মাইক্রোবাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার চালক ও একই পরিবারের চারজন আহত হয়েছেন। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে টানেল সড়কের বৈরাগ গোলচত্বরে এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন সিএনজিচালিত অটোরিকশাচালক খোরশেদ আলম (৪৩), অটোরিকশার যাত্রী রায়হান শরীফ (৭৫), মোহাম্মদ জামাল (৩৫), ইয়াসমিন আকতার (৩০) ও মোহাম্মদ রায়হান (৩)। আহত ব্যক্তিরা আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের খান বাড়ির বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মাইক্রোবাসটি পতেঙ্গা প্রান্ত থেকে টানেল পার হয়ে আনোয়ারার বৈরাগ গোলচত্বর এলাকায় পৌঁছায়। ওই সময় গোলচত্বরে মোড় ঘোরার সময় সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজিচালিত অটোরিকশার সবাই গুরুতর আহত হন। স্থানীয় লোকজন এগিয়ে এসে আহত ব্যক্তিদের উদ্ধার করে আনোয়ারা হাসপাতালে পাঠান। পরে পুলিশ গিয়ে গাড়ি দুটি উদ্ধার করে।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রশিদ বলেন, আহত পাঁচজনকে হাসপাতালে আনা হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমেদ জানান, ‘টানেল সড়কে দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আহত ব্যক্তিদের হাসপাতালে পাঠাই এবং দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসি।’

গত বছরের ২৮ অক্টোবর উদ্বোধনের পর টানেলের ভেতরে-বাইরে ৯টি দুর্ঘটনা ঘটেছে এবং এতে প্রাণ গেছে দুজনের।

সর্বশেষ গত ২০ ফেব্রুয়ারি রাতে টানেলের ভেতরে পণ্যবাহী একটি ট্রাকের ধাক্কায় টানেলের ডেকোরেশন বোর্ড ক্ষতিগ্রস্ত হয়। ওই সময় ট্রাকচালক ও সহকারী আহত হয়েছেন। এর আগে ১১ ফেব্রুয়ারি রাতে টানেলের ভেতরে একসঙ্গে চারটি গাড়ি নিয়ন্ত্রণ হারালে পাঁচজন আহত হন এবং ওই সময় ভেতরের ডেকোরেশন বোর্ড ভেঙে যায় ও অগ্নিনির্বাপণ সরঞ্জামও ক্ষতিগ্রস্ত হয়।

Scroll to Top