ফরিদপুরের নগরকান্দায় ‘ভূত আতঙ্কে’ অসুস্থ ২০ শিক্ষার্থী

ফরিদপুরের নগরকান্দায় ‘ভূত আতঙ্কে’ ২০ শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। রোববার দুপুরে উপজেলা সদরে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধা আক্রামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, রোববার দুপুরে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন ষষ্ঠ ও দশম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে ‘ভূত আতঙ্ক’ ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীদের মধ্যে কেউ বলে লম্বা কালো সাদা কাপড় পড়া, কেউ বলে লাল ভয়ানক, কেউ বলছে আমি দেখি নাই তবে আমাকে ধাক্কা দিয়েছে, কেউ বলেছে আমাকে হাত ধরে টান মেরেছে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের অভিভাবকরা বিদ্যালয়ে ছুটে আসেন। এছাড়া স্থানীয় লোকজন স্কুলে ভিড় জমান।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফী বিন কবির, সিনিয়র সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান শাকিল ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুর রহমান বিদ্যালয় পরিদর্শন করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব আলী মিঞা বলেন, প্রচণ্ড গরমের কারণে শিক্ষার্থীরা হয়তো চোখে ঝাপসা দেখেছে। এতে আতঙ্কে কয়েকজন অসুস্থ হয়ে পড়েছে।

নগরকান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়দেব কুমার সরকার বলেন, এরকম ঘটনার খবর শুনে একটি মেডিকেল টিম বিদ্যালয়ে পাঠিয়ে শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সবাই এখন সুস্থ আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফী বিন কবির বলেন, প্রচণ্ড গরমে শিক্ষার্থীদের হয়তো চোখ ঝাপসা হয়ে গিয়েছিল। পরে তারা কিছু দেখে হয়তো ভয় পেয়েছে। এরপরও বিষয়টি আরও গভীরভাবে তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়েছে।

Scroll to Top