munni

৫ প্রার্থীকে হারিয়ে তৃতীয় লিঙ্গের মুন্নীর বিজয়

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থীকে হারিয়ে বিজয়ী হয়েছেন তৃতীয় লিঙ্গের মুন্নি আক্তার।

গত মঙ্গলবার রাতে বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স তাকে বিজয়ী ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে দেখা গেছে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের মুন্নী আক্তার সেলাই মেশিন প্রতীকে ২৩ হাজার ৭৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. মাজেদা কলস প্রতীকে পেয়েছেন ২১ হাজার ১৮৪ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নেওয়া বাকি প্রার্থীরা হলেন- মিরা আক্তার (ফুটবল), মোছা. রশিদা বেগম (হাঁস), মোছা. রোকসানা আকতার (বৈদ্যুতিক পাখা) ও মোছা. মরিয়ম বেগম (প্রজাপতি)।

মুন্নী বলেন, দেওয়ানগঞ্জের মানুষ আমাকে অত্যন্ত ভালোবাসে। গতবার আমি মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতে চেয়েছি। কিন্ত বয়স স্বল্পতার কারণে পারিনি। এবার নির্বাচনে দেওয়ানগঞ্জবাসী আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন। এজন্য তাদের কাছে আমি চিরকৃতজ্ঞ।

আগামী দিনগুলোতে যেন মানুষের কল্যাণে কাজ করতে পারেন সেজন্য সবার সহযোগিতা চেয়েছেন নবনির্বাচিত এই মহিলা ভাইস চেয়ারম্যান।

দেওয়ানগঞ্জের ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স বলেন, অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৭৪টি কেন্দ্রের ৫২৪টি বুথে ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোনো কেন্দ্রে বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

একটি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত দেওয়ানগঞ্জ উপজেলা। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২১ হাজার ৯১৬ জন। এর মধ্যে মহিলা ভোটার এক লক্ষ ১১ হাজার ২১৯ জন এবং পুরুষ ভোটার এক লক্ষ ১০ হাজার ৬৯৭ জন।

এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থী বিভিন্ন প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

Scroll to Top