Vote

ব্যালট ছিনিয়ে সিল মারছিলেন এজেন্ট, ছয় মাসের কারাদণ্ড

নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে এক ভোটারের কাছ থেকে ব্যালট ছিনিয়ে নিয়ে সিল মারার অপরাধে চেয়ারম্যান প্রার্থীর এক এজেন্টকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তাঁর নাম মো. হাসান। তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের আনারস প্রতীকের প্রার্থী এ কে এম শামসুদ্দিন জিহানের এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার আহমদিয়া উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা শ্রীকান্ত সাহা বলেন, সকালে কেন্দ্রের ২ নম্বর বুথে একজন ভোটারের হাত থেকে ব্যালট পেপার নিয়ে সিল মারছিলেন এজেন্ট মো. হাসান। বিষয়টি কেন্দ্র পরিদর্শনে আসা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নজরে পড়লে তিনি হাসানকে হাতেনাতে আটক করে কারাদণ্ড দেন।

এদিকে বেলা দুইটার দিকেও কেন্দ্রটি পরিদর্শনে গিয়ে দেখা যায়, গোপন কক্ষে গিয়ে ভোটারের কাছ থেকে ব্যালট নিয়ে একজন ব্যক্তি নিজেই সিল মারছেন। এ বিষয়ে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা শ্রীকান্ত সাহার দৃষ্টি আকর্ষণ করা হয়। এ সময় শ্রীকান্ত সাহা বলেন, তিনি একাধিকবার বুথে গিয়ে এজেন্টদের সতর্ক করেছেন। কিন্তু প্রার্থীর সংখ্যা বেশি হওয়ায় এজেন্টের সংখ্যাও বেশি, যার কারণে পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হচ্ছে।

Scroll to Top