madrasha

মাদরাসার চালে উঠে ফেরা হলো না স্কুলছাত্রের

মাদরাসার টিনের চাল থেকে বল আনতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে তানজিল হোসেন (৭) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। রোববার (৯ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে পাবনা সাঁথিয়া উপজেলার পুন্ডুরিয়া দাখিল মাদরাসায় এই ঘটনা ঘটে।

নিহত তানজিল ওই উপজেলার করমজা ইউনিয়নের পুন্ডুরিয়া গ্রামের মিন্টু প্রামাণিকের ছেলে। এর আগেও গত শুক্রবার (৭ জুন) বিল্লাল হোসেন (৯) নামের এক শিশু একই মাদরাসার টিনের চালে বল আনতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিনের মত পুন্ডুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তানজিল বন্ধুদের সঙ্গে খেলাধুলা করছিল। খেলার একপর্যায়ে ফুটবলটি ওই মাদরাসার টিনের চালের উপরে আটকে গেলে তানজিল গ্রিল বেয়ে উপরে থেকে সেটি আনতে যায়। এসময় টিনের চালে বিদ্যুৎপৃষ্ট হয়ে মাটিতে ছিটকে পড়ে যায়। পরে স্থানীয়রা তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মাহমুদুল করিম রাজু জানান, বিদ্যুৎস্পৃষ্ট হওয়া ছেলেটিকে হাসপাতালে আনার পর চিকিৎসক বুঝতে পারে সে ঘটনাস্থলেই মারা গেছে।

পুন্ডুরিয়া দাখিল মাদরাসার তত্ত্বাবধায়ক আলহাজ আব্দুল ওয়াদুদ জানান, ‘গত শুক্রবার একটি ছেলে বিদ্যুৎপৃষ্ট হওয়ার পর আমরা টেস্টার দিয়ে চেক করে দেখছি। কোথাও কোনো সমস্যা পাই নাই। আজ কীভাবে যে কি হলো ঠিক বুঝে উঠতে পারছি না। আর এমনিতেই তো ছেলেরা চালে উঠে লাফালাফি করে। এতে দুর্ঘটনা হতেই পারে।’

Scroll to Top