কোয়ারেন্টাইন শেষে পরিবারের কাছে ফিরলেন সাকিব।

করোনা ভাইরাস নামের মরণঘাতীতে আক্রান্ত সারাবিশ্ব। এর কারণে এক দেশ থেকে অন্য দেশে গেলে কোয়ারেন্টাইনে থাকার নিয়মটা বেঁধে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর তাই যুক্তরাষ্ট্রে গিয়ে ১৪দিন কোয়ারেন্টাইনে ছিলেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। কোয়ারেন্টাইন শেষে পরিবারের কাছে ফিরলেন সাকিব।

বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পা দিয়েই হোম কোয়ারেন্টাইনে ছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। নিউইয়র্কের একটি হোটেলে নির্জনে সময় কাটিয়েছেন এই দুই সপ্তাহ। সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলাইনা যুক্তরাষ্ট্রেই বসবাস করেন। পরিবারের মানুষদের কাছ থেকে কয়েক মিনিটের দূরত্বে সঙ্গরোধে ছিলেন সাকিব। শুক্রবার পরিবারের কাছে ফিরে গেছেন তিনি।

সুস্থভাবে বাসায় ফিরলেও করোনা পরিস্থিতি ঠিক না হওয়ার আগ পর্যন্ত বাসায় অবস্থান করতে হবে সাকিবকে। হোটেলে থাকলেও একেবারেই বসে থাকেননি এই বাঁহাতি অলরাউন্ডার। কোয়ারেন্টাইনে থেকেই নিজের নামে দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন চালু করেছেন। বাংলাদেশে করোনা মোকাবিলায় হাত বাড়িয়েছেন। এরই মধ্যে ২০ হাজার সুবিধাবঞ্চিত পরিবারকে তিনি তার ফাউন্ডেশনের মাধ্যমে সাহায্য করেছেন। সেই সঙ্গে করোনা পরীক্ষার কিট সরবরাহের জন্য ২০ লাখ টাকার তহবিল গঠন করেছেন কনফিডেন্স গ্রুপের সঙ্গে। প্রাণঘাতী এই ভাইরাস থেকে বাঁচতে ঘরে থাকার পরামর্শ দেয়া হয়েছে।