করোনায় ফের মানবিক মুখ দেখালেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো

করোনা ফের মানবিক মুখ দেখালেন ফুটবলের যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দেশের সরকারের পাশাপাশি করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধের নামলেন রোনাল্ডো নিজেও। করোনা মোকাবিলায় দেশের সরকারকে বিপুল পরিমাণ অর্থ সাহায্য করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার নিজ দেশ পর্তুগালের ফুটবল বাঁচাতেও এগিয়ে এসেছেন জুভেন্টাস উইঙ্গার।

রোনাল্ডো সিদ্ধান্ত নিলেন পর্তুগালের অ্যামেচার ফুটবলারদের সাহায্য করবেন। তিনি সিদ্ধান্ত নিয়েছেন, ইউরো ২০২০ যোগ্যতামান পর্বের খেলার জন্য যা বোনাস পাবেন তার অর্ধেক অর্থ দান করে দেবেন অপেশাদার সংগঠকদের। যারা মূলত অ্যামেচার দিকটা দেখভাল করেন। তবে রোনাল্ডো শুধু নন, পর্তুগাল জাতীয় দলের হয়ে খেলা অন্য ফুটবলাররাও অর্থ দান করছেন। তাঁদের দান করা অর্থের পরিমাণ গিয়ে দাঁড়াচ্ছে ভারতীয় মুদ্রায় প্রায় ৩৫ কোটি টাকা। এই টাকা দিয়ে পর্তুগিজ ফুটবলকে বাঁচানো যে সম্ভব, তা জানিয়ে দিয়েছে পর্তুগাল ফুটবল ফেডারেশন। উল্লেখ্য, ইতিমধ্যেই করোনার বিরুদ্ধে লড়াইকে শক্তিশালী করতে ইটালি এবং পর্তুগালকে অর্থসাহায্য করেছেন ক্রিশ্চিয়ানো। তিনি একা নন, ইউরোজয়ী অধিনায়কের সিদ্ধান্তে সায় দিয়েছেন তার সতীর্থরাও।

পর্তুগিজ জাতীয় দলের খেলোয়াড়দের দান করা অর্থের পরিমাণ দাঁড়াবে প্রায় ৪০ কোটি টাকা। এই দানের আইডিয়া যে রোনালদোর, ‘ব্লিচার রিপোর্ট’কে তা নিশ্চিত করেছেন ম্যানচেস্টার সিটির পর্তুগিজ মিডফিল্ডার বার্নান্দো সিলভা।

পরে এক বিবৃতিতে দানের বিষয়টি নিশ্চিত করেছে পর্তুগিজ ফুটবল ফেডারেশন। এই অর্থে করোনায় ক্ষতিগ্রস্ত অপেশাদার ফুটবলারদের অভাব দূর করা হবে। এবং ক্লাবগুলোর সমস্যার সাময়িক সমাধান করা হবে। জাতীয় পর্যায়ে খেলোয়াড় উঠে আসার পথ টিকিয়ে রাখতেই এই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।