কামড় দিয়ে নিষিদ্ধ হলেন ফুটবলার প্যাট্রিস অনাকাঙ্কিত

patric

ফুটবলে অনেক সময় অনেক অনাকাঙ্কিত ঘটনা ঘটে থাকে। সিরি আ লিগের দল লেচ্চের ফুটবলার গুইলও ডোনাটিকে কামড় দেয়ার অপরাধে চার ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন ল্যাৎসিওর ডিফেন্ডার প্যাট্রিস। গত মঙ্গলবার ২-১ গোলে হেরে লেচ্চের কাছে পরাজিত হওয়া ম্যাচে তিনি এই কাণ্ড ঘটান। স্প্যানিশ এই তারকা ইনজুরি টাইমে ডোনাটির উরুতে কামড়ে দেন। তার এই ঘটনাটি মনে করিয়ে দেয় উরুগুয়ে তারকা লুইস সুয়ারেজের কথা। বর্তমানে বার্সেলোনার এই ফুটবল তারকা নিজের ক্যারিয়ারের সুচনা লগ্নে অন্তত তিনজন খেলোয়াড়কে কামড় দিয়েছেন।

মঙ্গলবার প্যাট্রিসের এই কির্তি ধরা পড়েছে ভিএআর প্রযুক্তির কল্যাণে। এই ঘটনায় যখন রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দিচ্ছিলেন তখন কোন প্রতিবাদ করেননি তিনি। ২৭ বছর বয়সী এই ফুটবলারকে বুধবার ১০ হাজার ইউরো আর্থিক জরিমানাও করা হয়েছে। ডোনাটি অবশ্য বলেছেন, প্যাট্রিসের ওই কামড়ে তিনি খুব একটা আহত হননি। প্যাট্রিসও তাৎক্ষণিক ভাবে ক্ষমা চেয়েছেন।

তিনি বলেন, ‘সে (প্যাট্রিস) আমাকে আহত করতে পারেনি। বরং এর পরপরই আমার কাছে ক্ষমা চেয়েছে। আমিও আবেগের বিষয়টি বুঝি। যে কারণে অনুভব করতে পারছি কেন প্যাট্রিস কামড়ে দিয়েছে। এমন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে এমন কিছু হতেই পারে। ঘটনার পরপরই আমার কাছে সরাসরি ক্ষমা চায় প্যাট্রি। নিজের কৃতকর্মের জন্য সে হয়তো লাল কার্ড দেখেছে। তবে আমার কোনো ক্ষতি করতে পারেনি সে।’

ওই হারে জুভেন্তাসের সঙ্গে শিরোপার লড়াইয়ে পিছিয়ে পড়েছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা ল্যাৎসিও। তাদের চেয়ে ১০ পয়েন্টের ব্যবধান রচনা করার সুযোগ পেয়েছিল টেবিল টপার জুভরা। কিন্তু এদিন ২ গোলের লিড পাওয়ার পরও এসি মিলানের কাছে ৪-২ গোলে হেরে গেছে তারা।