মেসিকে পরামর্শ দেয়ার কারণে বার্সার আইনজীবী ছাঁটাই

বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন এই তারকা ২০ বছরেরও বেশি সময়ের গভীর সম্পর্কের ইতি টানার সিদ্ধান্তটা ইতিমধ্যে ক্লাবকে জানিয়ে দিয়েছেন। এ সবের মাঝেই বিপদে পড়ে গেলেন হোর্হে পোকোয়ুর্ত এবং তার কুয়াত্রেকাসা ল ফার্ম। হোর্হে পোকোয়ুর্ত দীর্ঘদিন ধরে নানা দুঃসময়ে বার্সেলোনার পাশে ছিলেন। এই তো কদিন আগেও ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউকে বার্সার বর্তমান ও সাবেক খেলোয়াড়দের সামাজিক যোগাযোগ মাধ্যমে অপদস্থ করার অভিযোগ থেকে উদ্ধার করেছেন। তাছাড়া, নেইমার ইস্যুও দারুণভাবে সামাল দিয়েছেন তিনি। কিন্তু তাকে ও তার কুয়াত্রেকাসা ল ফার্মকে ছাঁটাই হতে হলো লিওনেল মেসিকে পরামর্শ দেওয়ায় কারণে!

ঘটনার সূত্রপাত মেসির বুরোফ্যাক্সকে ঘিরে। ২৫ আগস্ট সেই ফ্যাক্সে মেসি জানিয়ে দিয়েছিলেন, আর থাকছেন না তিনি। বার্সেলোনা কর্তৃপক্ষের বিশ্বাস, অখ্যাত বুরোফ্যাক্সে মেসির চলে যাওয়ার চিঠিটি দেওয়ার পরামর্শ দিয়েছেন তাদের এই আইনজীবীরাই। আর এটি ক্লাবের স্বার্থের বিপক্ষে গিয়েছে। চুক্তিবদ্ধ থাকাকালীন মেসিকে এমন পরামর্শ দেওয়ায় বার্তোমেউ ছাঁটাই করেছেন দুঃসময়ে ক্লাবের পাশে থাকা এই আইনজীবীদের। স্প্যানিশ সংবাদমাধ্যম ক্রোনিকা গ্লোবাল বিষয়টি সামনে নিয়ে এসেছে।

কুয়েত্রেকাসস ল ফার্মের সঙ্গে মেসির সম্পর্কও দীর্ঘদিনের। শুল্ক ফাঁকির অভিযোগসহ নানা সমস্যায় তাদের সঙ্গেই যোগাযোগ করতেন এ আর্জেন্টাইন।