মাঠে খেলা চলাকালীন গ্যালারি ভেঙে ভয়াবহ দুর্ঘটনায় আহত শতাধিক (ভিডিও সহ)

Gallery

মাঠের গ্যালারিতে এমন অনেক ঘটনা ঘটে যার জন্য প্রস্তুত থাকে না কেউ। টুর্নামেন্ট শুরুর ঠিক আগেই ভয়াবহ দুর্ঘটনা ঘটল ৪৭তম জুনিয়র ন্যাশলান কাবাডি চ্যাম্পিয়নশিপের আসরে। ভিড়ে ঠাসা গ্যালারির একাংশ ভেঙে পড়ায় আহত হলেন শতাধিক দর্শক। সোমবার (২২ মার্চ) দক্ষিণ এশিয়ার রাষ্ট্র ভারতের তেলেঙ্গানায় ন্যাশনাল কাবাডি চ্যাম্পিয়নশিপের টুর্নামেন্ট শুরুর ঠিক আগেই ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে।

কাবাডি চ্যাম্পিয়নশিপ উদ্বোধনের ঠিক আগের মুহূর্তে এমন দুর্ঘটনা ঘটে তেলেঙ্গানার সূর্যপতে। দুর্ঘটনার প্রকৃত কারণ জানা না গেলেও মনে করা হচ্ছে যে, অতিরিক্ত দর্শক সমাগমের কারণেই ভার নিতে পারেনি গ্যালারি। আহতদের তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালরা নিরাপদে রয়েছেন।

সূর্যপত ডিস্ট্রিক্ট পুলিশ গ্রাউন্ডে টুর্নামেন্টে উদ্বোধনী ম্যাচের আগে ৫ হাজারেরও বেশি মানুষ জড়ো হয়েছিলেন। তেলেঙ্গানা কাবাডি সংস্থা ও সূর্যপত ডিস্ট্রিক্ট কাবাডি অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে আয়োজিত জুনিয়ার ন্যাশনালের উদ্বোধন করার কথা ছিল তেলেঙ্গানার বিদ্যুৎমন্ত্রী জি জগদীশ রেড্ডির। উপস্থিত থাকার কথা ছিল রাজ্যের ক্রীড়ামন্ত্রী ভি শ্রীনিবাসেরও।

এক প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদমাধ্যক জানান যে, লোহার বিম ও কাঠের পাটাতন দিয়ে গ্যালারির তিনটি স্ট্যান্ড তৈরি করা হয়েছিল, যেগুলি ২০ ফুট উঁচু ও ২৪০ ফুট চওড়া। প্রতিটি স্ট্যান্ডে ১৫০০ জন বসতে পারে। যদিও এদিন নির্দিষ্ট দর্শকাসনের থেকে অনেক বেশি মানুষ ভিড় জমিয়েছিলেন গ্যালারিতে।

ভিডিও দেখতে ক্লিক করুন