কলম্বিয়ার বিপক্ষে ব্রাজিলের দারুণ জয়

কনমেবল প্রাক-অলিম্পিক টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়ার বিপক্ষে দুর্দান্ত জয়ের পর আজ কলম্বিয়াকেও উড়িয়ে দিয়েছে সেলেসাওরা। গ্রুপ পর্বে দুই ম্যাচের দুইটিতে জিতে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল।

আজ শনিবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৫টায় ভেনেজুয়েলার এস্তাদিও নাসিওনাল ব্রিগিদো ইরিয়াত্রে স্টেডিয়ামে মুখোমুখি হয় ব্রাজিল ও কলম্বিয়া। ম্যাচটিতে ২-০ গোলে জয় পায় নেইমার-ভিনিসিয়্যুসদের উত্তরসূরীরা।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছে ব্রাজিল। তবে গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে ৩০ মিনিট। এন্দ্রিকের গোলে শুরুতে লিড নেয় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক খেলেছে ব্রাজিল। তবে এই অর্ধেও একবার কলম্বিয়ার জালে বল পাঠিয়েছে সেলেসাওরা। তাতে ২-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। এই জয়ে চূড়ান্ত বাছাই খেলা প্রায় নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল।
দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে ব্রাজিল। গ্রুপ এ-তে বাকি চার দলের মধ্যে দুইয়ে ইকুয়েডর, তিনে ভেনেজুয়েলা, এরপর কলম্বিয়া ও বলিভিয়া।

মূলত দক্ষিণ আমেরিকার অঞ্চল থেকে দুটি দল জায়গা পাবে আসন্ন প্যারিস অলিম্পিকের মূল আসরে। সেরা দুইয়ে স্থান পেতে চলছে প্রাক অলিম্পিক লড়াই। সেখানে দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে মোট দশ দল।