টাইগারদের ব্যাটিং কোচ চূড়ান্ত

নানান নাটকীয়তা শেষে চূড়ান্ত হয়েছে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ। গুঞ্জন ছিল, শ্রীলঙ্কান থিলান সামারাবিরা হচ্ছেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ। তবে সব জল্পনা-কল্পনা শেষে সাবেক অস্ট্রেলিয়ান স্টুয়ার্ট ল-ই হচ্ছেন সাকিব-শান্তদের ব্যাটিং কোচ। যদিও শ্রীলঙ্কার সামারাবিরা টাইগারদের ব্যাটিং কোচ হবেন বলে গুঞ্জন ছিলো।

গেল মাসে বাংলাদেশ জাতীয় দলের কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল বিসিবি। আর এই বিজ্ঞাপনে পেস বোলিং কোচ, ব্যাটিং কোচের সঙ্গে ছিল আরো কিছু পদ। এই ব্যাটিং পদের জন্য আবেদন করেছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ স্টুয়ার্ট ল।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতা রয়েছে স্টুয়ার্ট ল\’র। তার শিষ্যরা সদ্য শেষ হওয়া যুব বিশ্বকাপে সুপার সিক্স থেকে বিদায় নিয়েছে। বাংলাদেশ জাতীয় দলকেও কোচিং করানোর অভিজ্ঞতা আছে এই অস্ট্রেলিয়ান কোচের। স্টুয়ার্ট ল ছাড়া ব্যাটিং কোচ পদের জন্য আরও আবেদন করেছিলেন তুষার ইমরান। যদিও দেরি হওয়ায় সেই আবেদন গ্রহণ করেনি বিসিবি।

এদিকে, ব্যাটিং কোচের মতো পরিবর্তন এসেছে জাতীয় দলের অধিনায়কেও। সম্প্রতি তিন ফরম্যাটে টাইগারদের অধিনায়ক করা হয়েছে শান্তকে। অন্তত আগামী এক বছর দলকে নেতৃত্ব দেবেন তিনি।

Scroll to Top