আল নাসরের হয়ে গোলের ‘হাফ সেঞ্চুরি’ পূর্ণ রোনাল্ডোর

আল নাসরের হয়ে টানা চার ম্যাচে হাসি মুখে মাঠ ছাড়তে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। কয়েক দিন আগেই চ্যাম্পিয়ন লিগে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে সহজ সুযোগ মিস করেছিলেন তিনি। যা নিয়ে ট্রল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমেও। সব মিলিয়ে আল আহলির বিপক্ষে মাঠে নামার আগে খানিকটা চাপেই ছিলেন তিনি। তবে সেই চাপ সামলে নিজে গোল করেছেন, দলকেও জিতিয়েছেন।

গত শুক্রবার (১৫ মার্চ) দিবাগত রাত ১টায় সৌদি প্রো লিগের ম্যাচে মুখোমুখি হয় আল নাসর ও আল আহলি। ম্যাচটিতে ১-০ গোলে জয় তুলে নিয়েছে আল নাসর। জয়সূচক একমাত্র গোলটি পেনাল্টি থেকে করেছেন রোনালদো।

২০২২ সালের শেষের দিকে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে আল নাসরে যোগ দেন রোনালদো। তারপর একের পর এক গোল করে চলেছেন। এবার গোল করে আল আহলির বিপক্ষে জেতালেন আল নাসরকে। তার সাথে পূর্ণ করলেন আল নাসরের হয়ে নিজের ৫০তম গোল। গোলের হাফ সেঞ্চুরি পূর্ণ করতে তাকে ৫৮টি ম্যাচ খেলতে হয়েছে।

রবার্তো ফিরমিনোর আল আহলির বিপক্ষে সৌদি প্রো লিগের ম্যাচে আল নাসর জিতেছে ১-০ গোলে। ৬৮ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন রোনালদো।

শুক্রবার (১৫ মার্চ) আল আহলির মাঠ কিং আবদুল্লাহ স্পোর্টস সিটিতে বসেছিল তারার মেলা। আল নাসরে রোনালদোর পাশাপাশি ছিলেন সাদিও মানে-ওতাবিওর মতো তারকারা। অন্যদিকে আল আহলির স্কোয়াড সেজেছিল ফিরমিনো-রিয়াদ মাহরেজ-ফ্রাঙ্ক কেসিদের নিয়ে। তবে বড় তারকাদের উপস্থিতি সত্ত্বেও প্রথমার্ধের বেশির ভাগ সময় বেশ সতর্কতার সঙ্গে পার করে দুই দল।

প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধ অবশ্য প্রথমার্ধের চেয়ে যথেষ্ট আকর্ষণীয় ছিল। দুই দলই এ সময় গোলের চেষ্টায় আক্রমণে যেতে শুরু করে। স্বাগতিকদের হয়ে ম্যাচের ৫৭ মিনিটে গোলও পেয়ে যান ফিরমিনো। কিন্তু তাকেও শেষ পর্যন্ত নিরাশ হতে হয় ভিএআরের কারণে। শেষ পর্যন্ত ৬৮ মিনিটে গোলের উপলক্ষ পান রোনালদো। বক্সের ভেতর আল নাসরের আল নাজেই ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আল নাসর। স্পট কিকে দারুণ শটে দলকে গোল এনে দেন রোনালদো। এই গোলই শেষ পর্যন্ত জয় এনে দিয়েছে আল নাসরকে।

আল আহলির বিপক্ষে এ জয়ে প্রো লিগের পয়েন্ট তালিকায় দুই নম্বরে থাকল আল নাসর। ২৪ ম্যাচে ৫৬। এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা আল হিলালের পয়েন্ট ৬৫। আর আল নাসরের কাছে হেরে পিছিয়ে পড়া আল আহলি ৪৭ পয়েন্ট নিয়ে আছেন তালিকার তিনে।