garnacho

মৌসুমসেরা গোলের পুরস্কার জিতলেন আর্জেন্টাইন ফুটবলার

২০২১ সাল থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের সিনিয়র দলের সঙ্গে থাকলেও এ মৌসুম থেকে নিজেকে মেলে ধরতে শুরু করেছেন আলেহান্দ্রো গারনাচো। এবারের মৌসুমে বেশ কয়েকটি দৃষ্টিনন্দন গোলও করেছেন তিনি। তাদের মধ্যে একটির জন্য জিতলেন ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুমসেরা গোলের পুরস্কার।

গত বছরের ২৬ নভেম্বর এভারটনের বিপক্ষে বাইসাইকেল কিকে একটি গোল করেন গারনাচো। ডানপ্রান্ত থেকে আক্রমণে উঠে তার দল। গারনাচোর পজিশন ছিল ডি বক্সের বাঁ-কোণার দিকে। বক্সের বাইরে থেকে উড়ে আসা বল পেয়ে বাইসাইকেল কিকে আড়াআড়িভাবে জালভেদ করেন তিনি। এভারটনের পিকফোর্ড ঝাঁপিয়ে পড়েও তার নাগাল পাননি। তৃতীয় মিনিটের ওই গোলের পর মন্ত্রমুগ্ধের মতো তাকিয়েছিলের গ্যালারির দর্শকরা। গারনাচো তখন ব্যস্ত উদ্‌যাপনে। নিজের আদর্শ ক্রিস্টিয়ানো রোনালদোর মতো করেই উদযাপন করেন তিনি।

ওই ম্যাচে এভারটনের বিপক্ষে ৩-০ গোলে জিতে ইউনাইটেড। গারনাচোর সেই ম্যাচের গোলটি এবার পুরস্কার এনে দিল। প্রিমিয়ার লিগে এটিকে ২০২৩-২৪ মৌসুমের সেরা গোল হিসেবে নির্বাচন করা হয়েছে। আর্জেন্টিনার প্লেয়ারদের মধ্যে এটা দ্বিতীয় বারের মতো মৌসুমসেরা গোলের পুরস্কার জেতার ঘটনা। এর আগে ২০২১ সালে তা জিতেছিলেন এরিক লামেলা।

ম্যানচেস্টার ইউনাইটেড দিয়ে সিনিয়র ক্যারিয়ার শুরু করেন গারনাচো। এ ক্লাবের হয়ে এখন পর্যন্ত ৮৬ ম্যাচে ১৫ গোল করেছেন তিনি। শুধু এ মৌসুমেই করেছেন ১০ গোল। ক্লাবে চমক দেখিয়ে আর্জেন্টিনা জাতীয় দলেও ডাক পান তিনি। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৫টি ম্যাচ খেলেলেছেন, তবে এখনও কোনো গোল করতে পারেননি।

Scroll to Top