সাব্বির রহমানের জন্য সুখবর

শৃঙ্খলাভঙ্গের কারণে গত বছরের সেপ্টেম্বরে ছয় মাসের জন্য সাব্বির রহমানকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে শাস্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল এ বছরের মার্চের শুরুতে। যদিও ওই শাস্তি তিন মাস মওকুফ করে সাব্বিরকে জায়গা দেওয়া হয় নিউজিল্যান্ড সিরিজে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন অবস্থান করছে নিউজিল্যান্ডে। দলের সাথে সাব্বিরও রয়েছেন সেখানে। দলের বিপদের মুহূর্তে ৪৩ রান করেছিলেন সাব্বির।

নিউজিল্যান্ড সিরিজ চলাকালীন আরও একটি সুখবর পেয়েছেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার। আগামী মাস থেকে শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) তাকে দলে ভিড়িয়েছে নতুন দল উত্তরা স্পোর্টিং ক্লাব।

১৮ ফেব্রুয়ারি, সোমবার বিকেলে ডিপিএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। তবে এর আগেই সাব্বিরকে দলে ভিড়িয়েছে নতুন এই ক্লাবটি। সাব্বির ছাড়া প্লেয়ার্স ড্রাফটের আগে ‘এ’ ক্যাটাগরির আরও ‍দুই ক্রিকেটারকে দলে নিয়েছে উত্তরা স্পোর্টিং ক্লাব। তারা হলেন, সানজামুল ইসলাম ও নাজমুল ইসলাম অপু।

ডিপিএলে ওয়ানডে লিগ শুরুর আগে মাঠে গড়াবে টি-টুয়েন্টি টুর্নামেন্ট। ওয়ানডে লিগ শুরু হওয়ার কথা আগামী ১ মার্চ। আর টি-টুয়েন্টি টুর্নামেন্ট শুরু ২৫ ফেব্রুয়ারি থেকে।