এক লাখ দিনমজুরের পরিবারগুলোর দায়িত্ব নিলেন অমিতাভ বচ্চন

ছবিঃ সংগৃহীত

সারাবিশ্ব করোনাভাইরাস মহামারিতে কার্যত অচল। বাড়ছে আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা। প্রায় প্রতিটি দেশে চলছে লকডাউন। লকডাউনে কাজ বন্ধ তাই সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছেন দৈনিক মজুরির শ্রমিকেরা। এই সময়ে তাদের পাশে দাঁড়ালেন ভারতীয় রুপালি পর্দার মেগাস্টার অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চনের এই মানবিকতার কথা ফিল্ম সমালোচক কোমল নাহতা টুইট করে জানিয়েছেন।

এই কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষ থেকে তারকা, সবাই নিজের মতো করে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। বলিউড তারকাদের প্রায় সকলেই একাধিক ফান্ডে দান করেছেন করোনা প্রতিরোধের জন্য। এই লড়াই তো শুধুমাত্র অসুখের বিরুদ্ধে নয়। পাশাপাশি ঘরবন্দি অবস্থায় যে সব মানুষ অর্থকষ্টে জর্জরিত হয়ে পড়ছেন, যাদের জীবনধারণের মতো খাবারটুকু নেই, তাদের পাশে দাড়াতেও এগিয়ে আসছেন তারকারা। সম্প্রতি ফিল্ম জগতের দৈনিক মজুরদের সাহায্যের জন্য বিশেষ ঘোষণা করেছেন অমিতাভ বচ্চন।

দীর্ঘদিন ধরে শুটিং বন্ধ এবং আগামী আরও কতদিন এমন অবস্থা চলবে তা এখনও নিশ্চিত নয়। এই সময়ে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছেন সেই সব মানুষ যারা এই ইন্ডাস্ট্রিতে দৈনিক শ্রমের ভিত্তিতে জীবনধারণ করেন। তাদের জন্য এগিয়ে এসেছেন বিগ বি এবং তার এই উদ্যোগে সামিল হয়েছেন সোনি পিকচার্স নেটওয়ার্ক ও কল্যাণ জুয়েলার্স।

সোনি পিকচার্সের পক্ষ থেকে জানানো হয়েছে যে ফিল্ম জগতের প্রায় ১ লক্ষ দৈনিক মজুরের পরিবারগুলির মাসের রেশনের দায়িত্ব নিতে চলেছেন বিগ বি এবং এই দুই বাণিজ্যিক সংস্থা। দেশের একটি হাইপারমার্কেট চেনের মাধ্যমেই এই পরিবারগুলোতে চাল-ডাল-সহ বিভিন্ন প্রয়োজনীয় খাবার পৌঁছে দেওয়া হবে।

এর আগে শাহরুখ খান জনসাধারণের সহায়তা করার জন্য পাশে থাকার ঘোষণা দিয়েছিলেন। তিনি তার চারতলা অফিসকে প্রয়োজনে কোয়ারেন্টিন সেন্টার বানানোর প্রস্তাবও দিয়েছেন। একই সঙ্গে অক্ষয় কুমার দরিদ্রদের সহায়তা করার জন্য প্রধানমন্ত্রীর করোনা তহবিলে ২৫ কোটি টাকা অনুদান দিয়েছেন।