শিমুল হত্যায় মেয়র মিরুর জামিন আদেশ রবিবার

সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য আগামী রবিবার (৮ অক্টোবর) তারিখ ধার্য করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানি শেষে আদেশের জন্য এ দিন ঠিক করেন। আদালতে মিরুর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন ও শ. ম রেজাউল করিম। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রেরমুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়া হয়। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান দৈনিক সমকাল পত্রিকার শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

শিমুল হত্যার ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮জনকে আসামি করে মামলা করেন। মেয়র মিরু বর্তমানে কারাগারে আছেন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ০৫ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম