ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গাড়ি পোড়ানোর দায়ে জামায়াত-শিবিরের ২১ কর্মীর ২ বছরের জেল

জামায়াত-শিবিরের ২১ নেতাকর্মীকে ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গাড়ি পোড়ানোর মামলায় দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের এক হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ রোববার (১১ অক্টোবর) দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মাসুদ পারভেজ এ রায় দেন। এ সময় ২১ আসামির মধ্যে সাতজন আদালতে উপস্থিত ছিলেন। অন্য ১৪ আসামি পলাতক। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আদালতে উপস্থিত আসামিরা হলেন-শহিদুল ইসলাম, সানাউল্লাহ, কাজি আবু জাহের, এমরানুর রহমান, মহসিন মিয়া ফরহাদ উদ্দিন ও আজিজুল হাকিম তানভিন।

কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিরা হলেন- জেলা জামায়াতের সাবেক আমির প্রধান আসামি নজরুল ইসলাম খাদেম, বর্তমান আমির সৈয়দ গোলাম সারোয়ার, কাজি ইয়াকুব আলী, হেলাল উদ্দিন ভূইয়া, গোলাম ফারুক, রুস্তম আলী, নিপু, ছাত্র শিবিরের জেলার সাবেক সভাপতি রাসেদুল করিম রানা, নূরুল্লাহ, আশরাফুল ইসলাম বাবু, সিরাজুল ইসলাম হুমায়ুন, জাহিদুল ইসলাম, জাহাঙ্গীর আলম ইকবাল ও বিল্লাল আহমেদ।

আদালত সূত্র জানায়, ২০১২ সালের ৪ ডিসেম্বর হরতাল চলাকালে কুমিল্লা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়া শহরের পীরবাড়ি এলাকায় পুলিশের খাবারের গাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত আরও ২২ জনকে আসামি করে মামলা দায়ের করে। মামলার তদন্ত শেষে ২০১৩ সালের আগস্ট ২১ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেন মামলার তদন্তকারী কর্মকর্তা আতিকুর রহমান। মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় রোববার এ রায় দিলেন আদালত। কোর্ট ইন্সপেক্টর মোহাম্মদ দিদারুল আলম এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

Scroll to Top