হাইকোর্টে জাপার এমপি জিন্নাহর আগাম জামিন

MP Shariful Islam Jinnah

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন অভিযোগে জাতীয় পার্টির সংসদ সদস্য (এমপি) মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে দুদকের মামলায় ৩ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিনের মেয়াদ শেষে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

আজ সোমবার (৮ ফেব্রুয়ারি) বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শেখ মো.সিরাজুল ইসলাম ও মুন্সী মনিরুজ্জামান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

গত মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে ঢাকা কার্যলয়ে মামলা করেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক।

এরপর তার দাখিল করা সম্পদ বিবরণীর সঙ্গে দুদকের অনুসন্ধানে অসঙ্গতি খুঁজে পায়। তার বিরুদ্ধে প্রায় ১ কোটি ৬০ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও প্রায় ৯০ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের প্রমাণ পেয়েছে সংস্থাটি।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে ১ কোটি ৫৯ লাখ ৭৮ হাজার ১১৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৮৯ লাখ ২৭ হাজার ৫৫৮ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাকে ২০১৯ সালে ১৬ সেপ্টেম্বর সম্পদ বিবরণী দাখিল করতে নোটিশ পাঠায় দুদক।