রিয়াজের শ্বশুর মহসিনের আত্মহত্যার ২০২টি লিঙ্ক অপসারণ

ফেসবুক লাইভে এসে আত্মহত্যার ঘটনায় চিত্রনায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন খানের (৫৮) ফেসবুক, ইউটিউব, টিকটক ও লাইকিতে মোট ২২৭টি লিঙ্ক চিহ্নিত করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। এর মধ্যে ১৯০টি ফেসবুক থেকে, ইউটিউব থেকে ছয়টি, লাইকি থেকে তিনটি এবং টিকটক থেকে তিনটি লিঙ্ক অপসারণ করা হয়েছে।
 
আজ বুধবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চে এ তথ্য দেন বিটিআরসির আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব। এরপর আদালত এ বিষয়ে আদেশের জন্য দুপুর ২টায় রাখেন।
 
এর আগে গত ২ ফেব্রুয়ারি রাত পৌনে ৯টার দিকে রাজধানীর ধানমন্ডি ৭ নম্বর রোডের ২৫ নম্বর বাড়িতে আবু মহসিন নিজের লাইসেন্স করা পিস্তল দিয়ে আত্মহত্যা করেন। পরে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরদিন তার আত্মহত্যার ভিডিও ইন্টানেটে ছড়িয়ে পড়ে।
 
এ বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট এ কে এম ফয়েজ ভিডিওগুলো অপসারণে নির্দেশনা চান। এ ছাড়া এই ভিডিও যেকোনো ধরনের ইলেকট্রনিক মাধ্যমে প্রচারের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।
 
বিটিআরসিকে এ বিষয়ে ৯ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছিলেন আদালত। এ আদেশ অনুসারে আজ বিটিআরসি প্রতিবেদন দেন।
Scroll to Top