রাবি শিক্ষার্থীদের আগুন জ্বালিয়ে রেলপথ অবরোধের ঘটনায় মামলা

গত রোববার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের সামনে রেললাইনের ওপর আগুন জ্বালিয়ে রেলপথ অবরোধ করেন শিক্ষার্থীরা। গতকাল সোমবার রাতে এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছে স্থানীয় রেলওয়ে পুলিশ।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিম জোনের উপ-সহকারী প্রকৌশলী ভবেশ চন্দ্র রাজবংশী বাদী হয়ে রাজশাহী জেনারেল রেলওয়ে পুলিশ থানায় এ মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে জেনারেল রেলওয়ে পুলিশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল কর্মকার জানান, মামলায় ২০০ থেকে ৩০০ জন অজ্ঞাতনামা বিক্ষুব্ধ জনতাকে আসামি করা হয়েছে। বিশেষ ক্ষমতা আইনের আওতায় দায়ের করা এই মামলায় আগুন জ্বালিয়ে রেললাইন অবরোধ এবং প্রায় ১৮ হাজার টাকার রেলওয়ে সম্পদ ক্ষতিসাধন করার অভিযোগ আনা হয়েছে।

মামলার বিবরণে বলা হয়েছে, আগুন জ্বালিয়ে রেললাইনের ওপর বিক্ষোভ করার সময় বিক্ষুব্ধ জনতা ৯২টি ইলাস্টিক রেলক্লিপ খুলে নিয়ে যায়। তারা তিনটি কাঠের স্লিপারের ক্ষতিসাধন করে এবং একটি কাঠের স্লিপার চুরি করে নিয়ে যায়।

উল্লেখ্য, শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আলামিন আকাশ। বাসে সিট নিয়ে চালক শরিফুল ও সুপারভাইজার রিপনের সঙ্গে তার কথাকাটাকাটি হয়। বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে আসার পরেও বিষয়টি নিয়ে ঝামেলা বাধে। এতে স্থানীয় কয়েকজন জড়িয়ে পড়েন। পরে সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

Scroll to Top