জোড়া খুন মামলায় এমপিপুত্র রনির নির্দোষ দাবি

রাজধানীর নিউ ইস্কাটনে জোড়া খুনের ঘটনায় দায়ের করা মামলায় সরকার-দলীয় সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনি আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করে অাদালতে বক্তব্য দিয়েছেন।

রোববার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত ঢাকা মহানগর দায়রা জজ আবু সালেহ সালাউদ্দিনের আদালতে অাসামি পরীক্ষার জন্য দিন ধার্য ছিলো। এসময় অাদালত ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারা মতে অাসামি পরীক্ষায় সময় রনি দোষী না নির্দোষ জানতে চান। এসময় তিনি নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার কামনা করেন।

রনির আত্মপক্ষ শুনানি শেষে বিচারক আগামী ১৫ নভেম্বর এ মামলায় যুক্তি-তর্ক উপস্থাপনের জন্য তারিখ ধার্য করেছেন।
এর আগে গত ১৮ অক্টোবর এ মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়। মামলাটিতে অভিযোগপত্রভূক্ত ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

এ মামলায় ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস বখতিয়ার আলম রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত বছর ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করেন আদালত।

২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে তাতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত কয়েকজনকে আসামি করে রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ২৮ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম