দুই সন্তানকে ফিরে পেতে আদালতের দ্বারে দ্বারে মার্কিন নাগরিক

সংগৃহীত ছবি

দুই সন্তানের জিম্মা নিয়ে মার্কিন বাবা গ্যারিসন লুটেল ও বাংলাদেশি মা ফারহানা করিমের মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আমেরিকান বাবা গ্যারিসন লুটেল সপ্তাহে দুইদিন তার দুই সন্তানকে দেখতে যেতে পারবেন বলে আদেশে বলা হয়েছে। এ ক্ষেত্রে বাবা-মায়ের সুবিধাজনক স্থানে দেখা করার স্থান নির্ধারণ করতে বলা হয়েছে। ঢাকার পারিবারিক আদালতকে এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

আদালতের আদেশের পর মার্কিন নাগরিক গ্যারিসন লুটেল বলেন, বাংলাদেশের আদালতে আইনি লড়াই করে আমি সন্তানদের আমার স্ত্রীসহ আমেরিকা নিয়ে যেতে চাই।

মার্কিন নাগরিক গ্যারিসনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ফাওজিয়া করিম ও ব্যারিস্টার সজীব মাহমুদ আলম। ফারহানা করিমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

গত বছরের ২৮ নভেম্বর মার্কিন বাবা গ্যারিসন লুটেল সপ্তাহে ২ দিন সন্তানদের দেখতে পারবেন বলে আদেশ দেন হাইকোর্ট। ঢাকার উত্তরা ক্লাবে প্রতি শনি ও মঙ্গলবার শিশুর মা ফারহানা করিম শিশুকে নিয়ে আসবেন।

আদেশে বলা হয়, দেখা করতে সেখানে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিশু মায়ের তত্ত্বাবধানেই থাকবেন। সেখানে বাবা গ্যারিসন লুটেল সন্তানের সঙ্গে সময় কাটাতে পারবেন।