সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গণনা শুরু

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের দুই দিনব্যাপী নির্বাচনে ভোট গণনা শুরু হয়েছে। আজ শনিবার দুপুর পৌনে ৩টার দিকে এ ভোট গণনা শুরু হয়।

সমিতির নির্বাচন পরিচালনাসংক্রান্ত উপকমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী আবুল খায়ের সমকালকে এ তথ্য জানিয়েছেন। গতকাল শুক্রবার ভোরে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল ও হাতাহাতির পর তা স্থগিত হয়ে যায়।

নির্বাচনে ভোট গ্রহণ গত বৃহস্পতিবার সন্ধ্যায় শান্তিপূর্ণভাবে শেষ হয়। তবে ওই দিন ভোট গণনা দিনে হবে না রাতে হবে, এ নিয়ে দুই পক্ষে হট্টগোল, মারামারি ও বাগবিতণ্ডা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল রাতেই শাহবাগ থানায় হত্যাচেষ্টা ও ভাঙচুরের অভিযোগে মামলা হয়েছে। এরপর অভিযান চালিয়ে পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে ভোট গ্রহণের পর গণনা ছাড়াই সম্পাদক পদে এক প্রার্থীকে সম্পাদক পদে বিজয়ী ঘোষণার বিষয়টি প্রত্যাহার করা হয়েছে। আজ শনিবার নির্বাচন পরিচালনাসংক্রান্ত উপকমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী আবুল খায়ের স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, একটি অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি করে ভোট গণনার পরেই দুঃখজনকভাবে বহিরাগতদের দিয়ে, মাস্তান শ্রেণি আমার ওপর চাপ সৃষ্টি করে লিখিত দিতে বাধ্য করা হয়। যদিও ইহা অর্থহীন ঘোষণা, তবুও কুট-তর্ক নিরসনের স্বার্থে সংশিষ্ট সকলকে বিষয়টি ‘ইগনোর’ করার জন্য অনুরোধ করা হল। ভোট গণনা করেই ফলাফল ঘোষণা করা হবে।