স্ত্রীসহ ডেইলি স্টারের নির্বাহী সম্পাদকের জামিন শুনানি আগামী ২১ মার্চ

গৃহকর্মীর ‘অবহেলাজনিত মৃত্যু’র অভিযোগে দায়ের করা মামলায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের জামিন শুনানির তারিখ আগামী ২১ মার্চ ধার্য করেছেন আদালত। আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকালে শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ তারিখ ঠিক করেন।

এদিন আসামিদের পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী আশরাফ উল আলম। রাষ্ট্রপক্ষ থেকে এই জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত অধিকতর জামিন শুনানির তারিখ আগামী ২১ মার্চ ধার্য করেন।

গৃহকর্মীর ‘অবহেলাজনিত মৃত্যু’র মামলায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তাঁর স্ত্রী তানিয়া খন্দকারের অধিকতর জামিন শুনানির তারিখ আগামি ২১ মার্চ ধার্য করেছেন আদালত।

এর আগে ঢাকার সিএমএম আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন। এর পর মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন তাদের আইনজীবী। জানা যায়, গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে আবাসিক ভবনের নবম তলা থেকে পড়ে এক কিশোরী গৃহকর্মীর মৃত্যু হয়। প্রীতি উরাং নামের ১৫ বছর বয়সী ওই কিশোরী ওই ভবনের বাসিন্দা ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসায় কাজ করতেন।

এ ঘটনায় ৭ জানুয়ারি সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকারের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন গৃহকর্মী প্রীতির বাবা লুকেশ উরাং। মামলায় অবহেলা জনিত মৃত্যুর অভিযোগে ৩০৪ (ক )ধরায় অভিযোগ করা হয়েছে। এরপর তাদের গ্রেপ্তার করা হয়।