প্রস্তুত ছিলাম, আমাকে আদালতে আনা হয়নি : খালেদা জিয়া

নাইকো দুর্নীতি মামলায় ২০ ফেব্রুয়ারি আদালতে হাজির না থাকার বিষয়ে জেল কর্তৃপক্ষ যে বিবৃতি দিয়েছিলো, সেটা ঠিক নয় বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ রোববার এই মামলায় হাজিরা দিতে গিয়ে আদালতে প্রবেশ করেই খালেদা জিয়া বলেন,‘আমি প্রস্তুত ছিলাম,আমাকে আদালতে আনা হয়নি। অথচ বলা হয়েছে,আমি ইচ্ছা করে আদালতে আসিনি। সেটা ঠিক না।’

নাইকো দুর্নীতি মামলায় হাজিরা দিতে দুপুর ১২টা ৩৪ মিনিটে আদালতে আনা হয় খালেদা জিয়াকে। এজলাসে ছিলেন বিচারক শেখ হাফিজুর রহমান। আদালতের কার্যক্রম শেষ হয় ১টা ৪৮ মিনিটে। এরপর আবারও খালেদা জিয়াকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

আদালতের ভেতরে খালেদা জিয়ার পাশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বসেছিলেন। এসময় তারা দু’জনে কথা বলছিলেন।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি নাইকো দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় জেল কর্তৃপক্ষ জানিয়েছিল খালেদা জিয়া ঘুমাচ্ছেন। তিনি ঘুম থেকে উঠতে পারেননি বলে আদালতে হাজির করা হয়নি।

উল্লেখ্য, ২০০৭ সালের ৯ ডিসেম্বর তত্ত্বাবধায়ক সরকারের আমলে নাইকো দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচ জনের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম তেজগাঁও থানায় মামলা দায়ের করেন। ২০০৮ সালের ৫ মে এই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন দুদকের সহকারী পরিচালক এসএম সাহেদুর রহমান।

Scroll to Top