খালাস পেলেন এমপি হাবিবুর রহমান

দুর্নীতি দমন কমিশন দুদকের দায়ের করা অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলায় ঢাকা-৫ আসনের এমপি হাবিবুর রহমান মোল্লাকে খালাস দিয়েছেন আদালত। আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় বৃহস্পতিবার (৭ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক জয়নাল আবেদীন তাকে খালাসের আদেশ দেন।

এদিন আসামির অনুপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত। অসুস্থজনিত কারণে হাবিবুর রহমান আদালতে উপস্থিত হতে পারেননি। রায় পেছানোর জন্য আসামি পক্ষের আইনজীবী সময়ের আবেদন করেন। কিন্তু বিচারক সময়ের আবেদন নামঞ্জুর করে এ রায় ঘোষণা করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০০৭ সালের ২৯ মে এমপি হাবিবুর রহমান মোল্লা ও তার স্ত্রী, ছেলে-মেয়ে বা অন্য কোনো ব্যক্তির নামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব বিবরণী দাখিলের নোটিশ জারি করে দুদক। এরপরে একই বছরের ১০ জুন তিনি হিসাব বিবরণী দাখিল করেন।

দাখিল করা সম্পদ বিবরণীতে ২ কোটি ৩২ হাজার ৫৪৮ টাকা জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পত্তি অর্জনের অভিযোগে ২০০৭ সালের ৩ অক্টোবরে হাবিবুর রহমান মোল্লার বিরুদ্ধে রমনা থানায় দুদকের সহকারী পরিচালক সৈয়দ আহমেদ মামলাটি দায়ের করেন।

২০০৮ সালের ২০ এপ্রিল মামলাটি তদন্ত করে দুদকের উপপরিচালক মাহবুবুর রহমান আদালতে চার্জশিট দাখিল করেন।

ওই বছরের ১৪ মে আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটি বিচারকালে আদালত ২৫ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

Scroll to Top