সন্ধ্যায় তফসিল, নয়াপল্টনে জোরদার নিরাপত্তা ব্যবস্থা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আজ সন্ধ্যায় ঘোষণা করা হবে। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। অন্যদিকে তফসিল ঘোষণাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীতে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ, র‍্যাব ও বিজিবিসহ নিরাপত্তা সংশ্লিষ্ট সব সংস্থা।

আজ বুধবার (১৫ নভেম্বর) বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনেও নিরাপত্তা কার্যক্রম জোরদার করতে দেখা গেছে। বিএনপি কার্যালয়ের সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য।

সরেজমিন দেখা যায়, বিএনপির কার্যালয়ের আশপাশে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। পাশাপাশি কার্যালয়ের সামনেও পুলিশের কয়েকজন সদস্যকে বসে থাকতে দেখা গেছে। বিএনপির কার্যালয়ের সামনে দায়িত্বরত কর্মকর্তা ও পল্টন থানার ইন্সপেক্টর (তদন্ত) সেন্টু বলেন, আমাদের নিরাপত্তা কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে। রাস্তায় যান চলাচল স্বাভাবিক আছে। মানুষ নিরাপদে তাদের কাজ করতে পারছেন।

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নাশকতার তথ্য বা পুলিশি পাহারা জোরদার করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এখনও এমন তথ্য আমাদের কাছে নেই। এদিকে তফসিল ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের আশপাশেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কয়েকটি রাস্তায় যান চলাচল রাখা হয়েছে সীমিত। নির্বাচন ভবনের আশপাশে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।

আওয়ামী লীগ দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানাতে প্রস্তুত থাকলেও বিএনপিসহ বিরোধী দলগুলো তফসিল ঘোষণার বিরোধিতা করছে। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রিতিকর ঘটনা না ঘটে তাই জোরদার করা হয়েছে নির্বাচন কমিশন ভবনের নিরাপত্তা।

Scroll to Top