তেলুগু পরিচ্ছন্নতাকর্মীদের মাঝে কম্বল বিতরণ করলো যুবলীগ

পরিচ্ছন্নতাকর্মী তেলেগু সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। আজ সোমবার (২২ জানুয়ারি) দুপুরে যৌথ উদ্যোগে অসহায়, দুঃস্থ পরিচ্ছন্নতাকর্মীদের কম্বল বিতরণ করে বাংলাদেশ যুব শান্তি সংঘ ও সামজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস)। তিন শতাধিক পরিবারের মাঝে বিতরণ করা হয়।

কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, সভাপতিত্ব করেন বাংলাদেশ যুব শান্তি সংঘের সভাপতি ইস্রাফিল শেখ, সঞ্চালনা করেন সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির সভাপতি রাহাত হুসাইন। এছাড়াও তেলেগু প্রতিনিধিারা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, পরিচ্ছন্নতা পেশায় থেকে তেলেগুরা দেশ-জাতির সেবা করছে। তারা আদিজাত পরিচ্ছন্নতাকর্মী। পরিচ্ছন্নতাকর্মীদের নতুন প্রজন্মকে কর্মমুখী শিক্ষা গ্রহণ করতে। স্মার্ট বাংলাদেশে কর্মমুখী শিক্ষার কোনো বিকল্প নেই।

প্রধান অতিথির বক্তব্যে গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, আওয়ামী লীগ সভাপতি রাষ্ট্রনায়ক শেখ হাসিনা পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আধুনিক ভবন নির্মাণ করে দিচ্ছেন। বিভিন্ন সুযোগ সুবিধা দিচ্ছেন। স্মার্ট বাংলাদেশ নির্মাণে পরিচ্ছন্নতা পেশার গুরুত্ব অপরিসীম। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ মানুষ মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্ব যুবলীগের নেতাকর্মীরা আপনাদের পাশে থাকবে।

ন্যাশনাল ফ্রেন্ডশিপস সোসাইটির সভাপতি রাহাত হুসাইন বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে পরিচ্ছন্নতাকর্মীরা সবচেয়ে বেশি সুযোগ-সুবিধা পাচ্ছে। অন্যান্য সরকার আমলে তারা রাষ্ট্রীয় সুবিধা থেকে বঞ্চিত ছিল। বিশেষ করে তেলেগু সম্প্রদায়। বর্তমান সরকারের আমলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে তেলেগু ভাষাগোষ্ঠীর ৫০ জন চাকরি পেয়েছে। শান্তি-সম্প্রীতি আর উন্নয়নে তেলেগু জনগোষ্ঠীর পাশে থাকবে সামজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস)।

Scroll to Top