৩ দিন ধরে বন্ধ বরিশাল-ভোলা মহাসড়ক

বেইলি ব্রিজ ভেঙে বরিশাল-ভোলা সড়কে যান চলাচল গতকাল রোববার থেকে বন্ধ থাকায় বরিশাল অংশের সড়কে আটকে পড়েছে শতাধিক পণ্যবাহী ট্রাক।

এদিকে বরিশাল-ভোলা সড়ক যোগাযোগ পুনস্থাপনে সড়ক ও জনপথ বিভাগ চেষ্টা চালালেও এটি ঠিক হতে আরও ২৪ ঘণ্টা সময় লাগবে বলে তারা নিশ্চিত করেছেন।

শনিবার (২ মার্চ) রাত আড়াইটার দিকে বেইলি ব্রিজটি ভেঙে পড়ে। এ সময় ব্রিজের ওপর থাকা বরিশাল থেকে ভোলামুখী একটি ট্রাক খালে উল্টে পড়ে যায়। এতে ট্রাকের ভেতরে থাকা চালক ও হেলপার আহত হন।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

ঘটনার পর রোববার সকালে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাঁরা ব্রিজটি মেরামতের পাশাপাশি বিকল্পভাবে সড়ক যোগাযোগ ব্যবস্থা সচল করার চেষ্টা চালাচ্ছেন।

সড়ক ও জনপদ বিভাগ জানিয়েছে, ব্রিজটি একেবারে ভেঙে যাওয়ায় সংস্কারে একটু সময় লাগবে। সোমবার সন্ধ্যার পরে বরিশাল-ভোলা রুটে যান চলাচল করতে পারবে বলে জানান তাঁরা।

এদিকে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় সড়কের উভয় প্রান্তে প্রায় কয়েক কিলোমিটারজুড়ে যানজট সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। ব্রিজটি ভেঙে যাওয়ার কারণে পণ্য ও যাত্রীবাহী বাস চলাচল বন্ধ হয়েছে। মানুষকে পায়ে হেঁটে বিকল্প পথে খালটি পার হয়ে গন্তব্যে যেতে হচ্ছে।

ঘটনাস্থল পরিদর্শন করে সড়ক ও জনপথ বিভাগ বরিশালের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন দাবি করেন, ২০ টন ধারণ ক্ষমতাসম্পন্ন বেইলি ব্রিজটিতে অতিরিক্ত পণ্য ওঠাতেই দুর্ঘটনাটি ঘটেছে। দ্রুত সমাধানের চেষ্টা চলছে।

Scroll to Top