ধোনির আইকনিক ছক্কা পোস্ট করতেই ক্রুদ্ধ গম্ভীর

ছবিঃ সংগৃহীত

ঠিক ৯ বছর আগে আজকের দিনেই ভারত দ্বিতীয়বার বিশ্বকাপ জয় করেছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির জয় এনে দেওয়া সেই ছক্কার ঘোরে এখনও তামাম দেশবাসী। তবে সেই ছক্কার ভিডিও পোস্ট করতেই রেগে লাল গৌতম গম্ভীর।

আজ সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে মহেন্দ্র সিং ধোনির সেই জয়সূচক ছক্কার ছবি ঘুরে বেড়াচ্ছে। মুম্বাই এর ওয়াংখেড়ে স্টেডিয়ামে নুয়ান কুলাসেকেরার স্টাম্প তাক করা বলটি হেলিকপ্টার শটে লং অন দিয়ে ছক্কা মারার স্মৃতি যেন এখনো সবার মনে তরতাজা।

বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তি উপলক্ষে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট এএসপিএন ক্রিকইনফো নিজেদের ওয়েবসাইটে ধোনির সেই বিখ্যাত ছক্কার ভিডিও পোস্ট করে লিখেছিল, আজকের দিনে ২০১১ সালে এই শট লাখো লাখো ভারতীয়কে চরম আনন্দের মুহূর্ত উপহার দিয়েছিল।

এমন ভিডিও দেখেই ক্রুদ্ধ হন গম্ভীর। তিনি ক্রিকইনফোর সেই টুইট শেয়ার করে লেখেন, “ক্রিকইনফো স্রেফ একটু মনে করিয়ে দিচ্ছি ২০১১ সালের বিশ্বকাপ গোটা ভাবতীয় দল জিতেছিল। একটা শটের প্রতি অবসেশন সরিয়ে ফেলার এটাই তোমাদের প্রকৃত সময়।”

খেলা থেকে অবসর নেওয়ার পর গম্ভীর আপাতত ভারতীয় জনতা পার্টির সাংসদ নির্বাচিত হয়েছেন। ২০১১ সালের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে কঠিন লড়াইয়ের পাল্টা দিয়েছিলেন তিনি। বীরেন্দ্র শেহয়াগ ও শচীন তাড়াতাড়ি ফিরে যাওয়ার পরে কোহলির সঙ্গে সাময়িক ইনিংস খেলে দলকে বিপদের হাত থেকে রক্ষা করেন দিল্লির তারকা ব্যাটসম্যান। এরপরেই ধোনির সঙ্গে জুটিতে গুরুত্বপূর্ণ ১০৭ রানের পার্টনারশিপ যোগ করে যান তিনি। ৪২ ওভারে থিসারা পেরেরার বলে গম্ভীর যখন আউট হন তখন শতরান থেকে মাত্র ৩ রান দূরে ব্যাট করছিলেন। ৯৭ রানে গম্ভীর আউট হয়ে ফিরে যাওয়ার পরে ধোনি ভারতের জয় নিশ্চিত করেন।