বারবিকিউ পার্টির আয়োজন করে তদন্তের মুখে লিওনেল মেসি

লিওনেল মেসি - পুরানো ছবি

কোভিড-১৯ এর কারণে বদলে গেছে বিশ্বের পরিস্থিতি। সবাইকে কঠোর নিয়মনীতির মধ্যে নিয়ে পার হতে যাচ্ছে। এমন একটি মুহূর্তে ক্লাব সতীর্থদের নিয়ে অনুষ্ঠান করে বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি ঝামেলায় পড়তে যাচ্ছেন। ভ্যালেন্সিয়ার বিপক্ষে দুর্দান্ত জয়ের পরদিন গ্রিজম্যান, আলবা, পিকেদের নিজ বাড়িতে দাওয়াত করার কারণে তিনি নজরে পড়েছেন কাতালান সরকারেরও।

গ্রানাদার সঙ্গে অপ্রত্যাশিত হারের পর দুর্দান্ত জয়, তাইতো মেসি সতীর্থদের নিয়ে আনন্দঘন সময় ভাগ করে নিতে নিজ বাড়িতে বারবিকিউ পার্টির আয়োজন করেন। কিন্তু করোনার সংক্রমণের সময় জনসমাগম সৃষ্টির কারণে তিনি পড়তে যাচ্ছেন লা লিগা ও কাতালান সরকারের তদন্তের মুখে।

খুব গোপনীয়তার সঙ্গে আয়োজনটি মেসি শেষ করতে চেয়েছিলেন। কিন্তু সতীর্থদের আসা যাওয়ার সময়কার কিছু ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গেলে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে। সেখানে লা লিগার কোভিড-১৯ প্রটোকল ভাঙা হয়েছে কি না, লিগ কর্তৃপক্ষ সে বিষয়টি তদন্ত করে দেখেছে। গতকালই লা লিগা কর্তৃপক্ষ এ বিষয়ে তদন্ত শুরু করে দিয়েছে।

তবে বিষয়টিতে মোটেও ছাড় দেওয়া হবে না বলে স্থানীয় সরকারের ভাইস-প্রেসিডেন্ট পেরে আরাগোনেস হুশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা দরকার, তদন্ত চলছে। প্রত্যেকের সঙ্গে কথা বলতে হবে। কেবল প্রতিবন্ধকতাগুলি মেনে চলার জন্য নয়ই। জনসাধারণের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের ক্ষেত্রে আরও কঠোরতার দেখাতে চাই যেন এটা উদাহরণ হিসাবে কাজ করে।’