সঙ্গীত শিল্পী হাসান আখতারের আইডি হ‌্যাক, কারাগা‌রে ইভান

হাসান আখতার মুহাম্মদ সিনা না‌মে এক সঙ্গীত শিল্পীর ফেসবুক অ‌্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক সুবিধা নেওয়া ও গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার মামুন আর রশিদ ওরফে ইভানকে কারাগা‌রে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

এক‌দি‌নের রিমান্ড শে‌ষে রোববার (০৭ জুন) তা‌কে আদাল‌তে হা‌জির ক‌রে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগা‌রে রাখার আবেদন ক‌রেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনা‌নি শে‌ষে বিচারক তা‌কে কারাগা‌রে পাঠান।

গত শুক্রবার (০৫ জুন) ইভা‌নের এক‌দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রেন অপর মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট তোফাজ্জল হো‌সেন।

বৃহস্প‌তিবার ইভান‌কে আটক ক‌রে র‌্যাব ২ এর এক‌টি দল। প‌রে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার জাহিদ আহসান জানান, হাসান আখতার মুহাম্মদ সিনার (৩০) ভেরিফায়েড ফেসবুক অ‌্যাকাউন্ট গত বছর ১৫ আগস্ট হ‌্যাক ক‌রে মামুন আর রশিদ ইভান (১৯) নাম দি‌য়ে ব্যবহার করছে। এছাড়াও বিভিন্ন হ্যাকিং ও ট্রল গ্রুপের এ্যাডমিন হিসেবে এই আইডি ব্যবহৃত হচ্ছে মর্মে র‌্যাব-২ এর অধিনায়ক বরাবর গত ২০ মে আবেদন করেন তি‌নি।

উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-২ এর গোয়েন্দা টিম ইভানকে আগারগাঁও থেকে গ্রেফতার করে। তার মোবাইল জব্দ করে হ্যাক হওয়া অ‌্যাকাউন্ট‌টি লগ ইন অবস্থায় পাওয়া যায়।

র‌্যাব জানায়, প্রাথ‌মিক জিজ্ঞাসাবা‌দে অভিযোগের সত‌্যতা স্বীকার ক‌রে ইভান। সে জানায়, বিভিন্ন হ্যাকিং ও ট্রল গ্রুপের এ্যাডমিন হিসেবে সে যুক্ত।

আটকের পর সঙ্গীত শিল্পী সিনা বাদী হ‌য়ে শে‌রে বাংলানগর থানায় ইভা‌নের বিরু‌দ্ধে ডি‌জিটাল নিরাপত্তা আইনে এক‌টি মামলা দা‌য়ের ক‌রেন।